ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার I Best long distance

ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার

হ্যালোও ভিউয়ার্স আপনারা কি জানেন ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার। যদি না জেনে থাকেন এবং নিয়মিত যারা যাতায়াত করতে চান তারা আমাদের ওয়েবসাইট টি ফলো করে রাখতে পারেন তাহলে হয়তো অজানা সকল তথ্য জেনে নিতে পারবেন খুব সহজেই। তাহলে আসুন জেনে নেই ঢাকা টু রাজশাহী সড়ক পথের গড় গুরুত্ব হচ্ছে ২৪৫.৪ কিলোমিটার। যা সড়ক পথে বাস পরিবহনে যাতায়াত করতে সময় লাগবে ৫ ঘন্টা ৪৫ মিনিট। রেলপথে ঢাকা কমলাপুর থেকে রাশাহী রেলস্টেশন পর্যন্ত গড় দূরত্ব হচ্ছে ৩৪০ কিলোমিটার যা যাতায়াত করতে সময় লাগবে ৫ ঘন্টা ১০ মিনিট।

আরো দেখুন : অগ্রণী ব্যাংক হেল্পলাইন নাম্বার

পাকা কলার উপকারিতা ও অপকারিতা

ভিভো মোবাইল বাংলাদেশ প্রাইস ২০২২

শারীরিক দুর্বলতা কাটানোর খাবার

অপ্পো মোবাইল দাম ২০২২ বাংলাদেশ

কালোজিরা তেলের উপকারিতা কি

মসলার নাম রাঁধুনি কি

পদ্মা সেতু a to z

গোপন ক্যামেরা দাম ২০২

প্রাচীন বাংলার জনপদ কতটি

ঢাকা থেকে বগুড়া কত কিলোমিটার

ল্যাংড়া আম চেনার উপায়

ঢাকা থেকে নওগাঁ কত কিলোমিটার

সীমান্ত এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বর্তমানে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সকালে খালি পেটে খেজুর খাওয়ার উপকারিতা

প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত

 

আবার আকাশ পথে যাতায়াত করার জন্য ঢাকা বিমান বন্দর থেকে রাজশাহী বিমান বন্দর আসার বিমান যাতায়াত করে থাকে। এরপর নৌ পথে এক সময় যাতায়াতের বেবস্থা ছিল কিন্তু কালের পরিবর্তনে যা আজ বিলুপ্ত হয়ে গেছে মানুষের মাঝে। আবার কেউ যদি নিজ পায়ে হেটে ঢাকা থেকে রাজশাহী আসতে চায় তাহলে তার সময় লাগবে ৪৪ ঘন্টা। এই হচ্ছে ঢাকা টু রাজশাহী যাতায়াতের ব্যবস্থা।

ইসলামী ব্যাংক হেল্পলাইন নাম্বার

আর এফ এল ১ ঘোড়া পাম্পের দাম

পদ্মা সেতুর টোল আদায় করবে কে

শিক্ষার্থীদের জন্য অনলাইনে অর্থ উপার্জন করার কৌশল

ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার – হ্যালোও ভিউয়ার্স সবাই কেমন আছেন আশা করি অনেক অনেক ভালোই আছেন। ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার এর উপর আজকের কিছু তথ্য আপনাদের মাঝে শেয়ার করবো আশা করি বেশ ভালোই লাগবে। সম্মানিত পাঠকরা যারা নিয়মিত ঢাকা টু রাজশাহী যাতায়াত করে থাকেন অথবা ভ্রমণ করবেন তাদের জন্য আমাদের আজকের আর্টিকেলটি বেশ সহায়তা করবে।

ঢাকা টু রাজশাহী বাস সার্ভিস – ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার

কলিজার টুকরা ভিজিটর ভাই ও বোনেরা যারা সড়ক পথে ঢাকা টু রাজশাহী যাতায়াতের জন্য এসি ও নন এসি বাস পরিবহন রয়েছে যেমন হানিফ এন্টারপ্রাইস, একটা পরিবহন, গ্রামীণ ট্রাভেলস, দেশ ট্রাভেলস, শ্যামলী পরিবহন,ওয়েস্টার্ন ট্রাভেলস, চাপাই ট্রাভেলস এই বিলাসবহুল বাস পরিবহন গুলি নিয়মিত যাতায়াত করে থাকে। এই কি বছরে কয়েক দফায় দফায় বাস পরিবহন গুলি ভাড়া বাড়িয়ে দ্বিগুন করেছে। কারণ তেল গ্যাসের দাম বাড়ানোর কারণে।

আরো দেখুন : বর্তমানে রসুন খাওয়ার উপকারিতা কী 

ওয়াল টাইলস ডিজাইন ২০২২

খুব সহজে হারানো মোবাইল ফিরে পাবেন

সেলাই মেশিন দাম ২০২২

এলজি ওয়াশিং মেশিন দাম ২০২২

কালোজিরার উপকারিতা কি কি

হিকভিশন সিসি ক্যামেরা দাম ২০২২

হ্যান্ড ওয়াশ এর দাম ২০২২

সনি স্মার্ট টিভি দাম ২০২২

প্যানাসনিক ওয়াশিং মেশিন দাম ২০২২

এলইডি টিউব লাইটের দাম ২০২২

বি আর বি সিলিং ফ্যান দাম ২০২২

সুপার ষ্টার ক্লাসিক প্রো ফ্যান দাম ২০২২

ক্লিক বাল্বের দাম ২০২২ বাংলাদেশ

গাইবান্ধা জেলা কেন বিখ্যাত

তাই আসুন জেনে নেই ঢাকা টু রাজশাহী বাস ভাড়া নন এসি পরিহনের জন্য পূর্বের ভাড়া ছিল ৬৫০ টাকা থেকে ৭৫০ টাকা কিন্ত দাম বাড়িয়ে তা দাঁড়িয়েছে ১,০০০ টাকা থেকে ১,২০০ টাকা। আবার আসি এসি পরিবহনের বাস ভাড়া পূর্বের ভাড়া ছিল ৯০০ টাকা থেকে ১২০০ টাকা কিন্তু ভাড়া বাড়ার ফলে দিয়েছে ১৬০০ টাকা থেকে ১৮০০ টাকা। এই বিলাস বহুল বাস পরিবহন গুলি নিয়মিত এই রুটে যাতায়াত করে যাত্রীকে সেবা দিয়ে আসতিছে।

 

হানিফ এন্টারপ্রাইজ যোগাযোগ ০১৭১৩-০৪৯৫৫৯

জাতীয় ভ্রমণ যোগাযোগ ০১৭২৭-৫৪৫৪৬০

দেশ ট্রাভেলস যোগাযোগ ০১৭৬২-৬৮৪৪৩১

তুহিন এলিট যোগাযোগ ০১৭০৮-৪২৫৯৩০

গ্রামীণ ট্রাভেলস যোগাযোগ ০১৭৩৪-৭২১৫৭৪

শ্যামলী পরিবহন যোগাযোগ ০১৮৬৫-০৬৮৯২৬

একটা পরিবহন যোগাযোগ ০১৮৭৫-০৭৩৩০০

কেয়া পরিবহন যোগাযোগ ০১১৯৩-২৫৫৯৪৪

সুতরাং, এই আর্টিকেলটি পড়ার পরে আপনি ঢাকা থেকে রাজশাহী বাসে যাতায়াত করতে কী কি করতে হবে তা জানতে পারবেন। যদি অন্যান্য পরিবহন পরিষেবা সম্পর্কে আরও তথ্য জানতে চান তবে আপনি আমাদের ওয়েবসাইটের অন্যান্য নিবন্ধগুলি পরীক্ষা করতে পারেন।

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী – ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার

কলিজার টুকরা ভিজিটর ভাই ও বোনেরা যারা রেল পথে ঢাকা টু রাজশাহী যাতায়াতের জন্য ট্রেন ভ্রমণ করতে চান বা যাতায়ত করে থাকেন তারা আমাদের ওয়েবসাইট টি ফলো করতে পারেন। নিতো নতুন সকল আপডেট তথ্য আমরা প্রচার করে সাধারণ মানুষ কে সেবা দিয়ে সহায়তা করে থাকি। সম্মানিত ট্রেন ভ্রমণকারী বন্ধুরা আপনারা কি জানেন ঢাকা টু রাজশাহী রেল পথে কোন কোন ট্রেন গুলি যাতায়াত করে এবং সেই গুলি ভাড়া ও সময় সূচি।

যদি না জেনে থাকেন তাহলে এখন আমাদের থেকে জেনে নিতে পারেন। তাই আসুন জেনে নেই ঢাকা টু রাজশাহী ট্রেন ভাড়া কত। ঢাকা টু রাজশাহী রেল পথের গড় দূরত্ব হচ্ছে ৩৪০ কিলোমিটার। যা যাতায়াত করতে সময় লাগবে ৫ ঘন্টা ১৫ মিনিট। ঢাকা কমলাপুর রেল স্টেশন থেকে রাজশাহী স্টেশন পর্যন্ত যে সমস্ত ট্রেন গুলি যাতায়াত করে থাকে তাদের নাম গুলি হচ্ছে : আন্তনগর ধূমকেতু এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস , সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ইত্যাদি।

 

নাম                              ছাড়ার সময়                     পৌঁছার সময়                      বন্ধ

ধূমকেতু এক্স:                সকালে ৬:০০                   বেলা ১১:০০                        বৃহস্পটিবার

বনলতা এক্স:                  দুপুর ১:৩০                       বিকেল ৬:৩৫                      শুক্রবার

সিল্কসিটি এক্স:                দুপুর ২:৪৫                       রাত ৮:৩৫                           শনিবার

পদ্মা এক্স:                       রাত ১১:০০                       ভোর ৪:৩০                          মঙ্গলবার

ক্লাস ভাড়া

শোভন চেয়ার                  ৩৪০ টাকা        থেকে             ৩৭৫ টাকা

স্নিগ্ধা                               ৬৫৬ টাকা       থেকে             ৭২৫ টাকা

এসি আসন                      ৭৮২ টাকা         থেকে             ৮৬৫ টাকা

এসি বার্থ                           ১১৭৩               টাকা

ঢাকা টু রাজশাহী বিমান

ঢাকা বিমান বন্দর থেকে রাজশাহী বিমান বন্দর পর্যন্ত আকাশ পথে নিয়মিত যে বিমান সংস্থা গুলি যাতায়াত করে থাকে তাদের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার ও ইউএস বাংলা এয়ারলাইন্স। ভাড়া ও সময় সূচি নিম্নে তুলে ধরলাম আশা করি কাজে লাগবে। ঢাকা বিমান বন্দর থেকে রাজশাহী বিমান বন্দর আকাশ পথে যাতায়াত করতে মাত্র ১ ঘন্টা লাগবে।

নাম                                              সর্বনিম্ন ভাড়া                সর্বোচ্চ ভাড়া

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স            ৩৫০০ টাকা                  ৮০০০ টাকা

নভোএয়ার                                        ৩৯৯৯ টাকা                  ৭৯০০ টাকা

ইউএস বাংলা এয়ারলাইন্স                   ৩৯৯৯ টাকা                   ৯৫০০ টাকা

 

রাজশাহী থেকে বগুড়া কত কিলোমিটার – ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার

হ্যালোও ভিউয়ার্স আপনারা কি জানেন রাজশাহী থেকে বগুড়া কত কিলোমিটার। যদি না জেনে থাকেন এবং নিয়মিত যারা যাতায়াত করতে চান তারা আমাদের ওয়েবসাইট টি ফলো করে রাখতে পারেন তাহলে হয়তো অজানা সকল তথ্য জেনে নিতে পারবেন খুব সহজেই। তাহলে আসুন জেনে নেই রাজশাহী টু বগুড়া সড়ক পথের গড় গুরুত্ব হচ্ছে ১২৪.৫ কিলোমিটার। যা সড়ক পথে বাস পরিবহনে যাতায়াত করতে সময় লাগবে ৩ ঘন্টা ১০ মিনিট।

রেলপথে রাজশাহী থেকে বগুড়া রেল স্টেশন পর্যন্ত গড় দূরত্ব হচ্ছে ১৫৫ কিলোমিটার যা যাতায়াত করতে সময় লাগবে ৪ ঘন্টা ৫৫ মিনিট। সরাসরি আকাশ পথে যাতায়াতের কোনো কোনো ব্যবস্থা নেই তবে বগুড়া তে বিমান বন্দরের কাজ শুরু হয়েছে। কিন্তু কেউ যদি চায় পায়ে হেটে রাজশাহী থেকে বগুড়া আসতে চায় তাহলে তার সময় লাগবে ২২ ঘন্টা ২০ মিনিট।

রাজশাহী থেকে রংপুর কত কিলোমিটার

হ্যালোও ভিউয়ার্স আপনারা কি জানেন রাজশাহী থেকে রংপুর কত কিলোমিটার। যদি না জেনে থাকেন এবং নিয়মিত যারা যাতায়াত করতে চান তারা আমাদের ওয়েবসাইট টি ফলো করে রাখতে পারেন তাহলে হয়তো অজানা সকল তথ্য জেনে নিতে পারবেন খুব সহজেই। তাহলে আসুন জেনে নেই রাজশাহী টু রংপুর সড়ক পথের গড় গুরুত্ব হচ্ছে ২২৭.৫ কিলোমিটার। যা সড়ক পথে বাস পরিবহনে যাতায়াত করতে সময় লাগবে ৫ ঘন্টা ৫০ মিনিট।

রেলপথে রাজশাহী থেকে রংপুর রেল স্টেশন পর্যন্ত গড় দূরত্ব হচ্ছে ৩০০ কিলোমিটার যা যাতায়াত করতে সময় লাগবে ৫ ঘন্টা ৫৫ মিনিট। সরাসরি আকাশ পথে যাতায়াতের কোনো কোনো ব্যবস্থা নেই তবে রাজশাহী থেকে সৈয়দপুর বিমান বন্দর থেকে রংপুর আসতে হবে। কিন্তু কেউ যদি চায় পায়ে হেটে রাজশাহী থেকে রংপুর আসতে চায় তাহলে তার সময় লাগবে ৩৯ ঘন্টা ২০ মিনিট।

সবশেষে বলতে চাই, ঢাকা থেকে রাজশাহী কত কিলোমিটার এর উপর যে তথ্য গুলি শেয়ার করে আপনাদের মাঝে উপহার দিয়েছি আশা করি অনেক বেশি ভালো লেগেছে এবং অনেক অনেক উপকার হইছে। এই রকম আপডেট গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমাদের ওয়েবসাইট টি নিয়মিত ফলো করে রাখতে পারেন। আপনাদের যাত্রা শুভ হোক এই কামনায় আজ বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদ থাকবেন। এতক্ষন আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Leave a Comment