প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত I Best eating

প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত 

প্রিয় ভিজিটর ভাই ও বোনেরা সবাই ভালোই আছেন। প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত এই বিষয়ে কমেন্ট এ জানতে চেয়েছেন তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি। এছাড়াও সবার জন্যই এই আর্টিকেলটি যারা লবঙ্গ নিয়ে কিছু গুরুত্ব পূর্ণ তথ্য জানতে চান তারা আমাদের ওয়েবসাইট কমেন্ট করলে জানতে পারবেন। আমাদের দক্ষ টীম আপনাদের কমেন্টের উত্তর যথাযথ ভাবে দিয়ে থাকবে। 

আরো দেখুন : বর্তমানে রসুন খাওয়ার উপকারিতা কী

ওয়াল টাইলস ডিজাইন ২০২২

খুব সহজে হারানো মোবাইল ফিরে পাবেন

সেলাই মেশিন দাম ২০২২

আকিজ ফ্লোর টাইলস দাম ২০২২

এলজি ওয়াশিং মেশিন দাম ২০২২

কালোজিরার উপকারিতা কি কি

কালোজিরার ক্ষতিকর দিক গুলো কি

সিঙ্গার ফ্রিজ বাংলাদেশ প্রাইজ

শার্প ফ্রীজ দাম ২০২২

ওয়াল্টন রুম হিটার দাম ২০২২

এয়ার কুলারের দাম ২০২২

হিকভিশন সিসি ক্যামেরা দাম ২০২২

শার্প ওয়াশিং মেশিন দাম ২০২২

হ্যান্ড ওয়াশ এর দাম ২০২২

 

প্রথমেই জেনে নেই লবঙ্গ কি ?

লবঙ্গ (Syzygium aromaticum, অন্য নাম Eugenia aromaticum or Eugenia caryophyllata) এক প্রকারের মসলা জাতীয় উদ্ভিদ। লবঙ্গ গাছে যখন ফুল ধরে সেই ফুলের কুঁড়িকে শুকিয়ে লবঙ্গ  ছড়িয়ে নেয়া হয়। বিশেষ করে সেই আদিকাল থেকেই রান্নার কাজে মসলা হিসাবে এটি ব্যবহার করা হয়।আমরা জেনেছি লবঙ্গের আদি বাস হচ্ছে এশিয়া মহাদেশের দেশ ইন্দোনেশিয়াতে, তবে বর্তমানে এটি পৃথিবীর সর্বত্র দেশেই ব্যবহৃত হয়ে আসছে। জাঞ্জিবার, ইন্দোনেশিয়া ও মাদাগাস্কারে এই সব স্থান গুলাতে লবঙ্গ চাষ করা হয়। এছাড়া দক্ষিণ এশিয়ার দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকাতেও লবঙ্গের চাষ ব্যাপক ভাবে হয়। লবঙ্গের চাহিদা দিন দিন বেড়ে চলছে। 

প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত 

এখন আর কথা না বাড়িয়ে সোজা সুজি চলে যাবো মূল আলোচনায় তাহলে আসুন আমরা জেনে নেই প্রতিদিন কয়টা করে লবঙ্গ খাওয়া উচিত একজন মানুষের। একজন পরিপূর্ণ মানুষ যদি প্রতিদিন ২ টি করে লবঙ্গ খাইতে পারেন তাহলে আপনার শরীরের বেশ উপকার হবে। আপনি কি জানেন লবঙ্গ খাইলে মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বাড়িয়ে তোলার জন্য বেশ ভূমিকা পালন করে। এছাড়াও লবঙ্গ খাইলে শ্বেত রক্ত কণিকা তৈরী করতে সাহায্য করে এবং যা মানুষের শরীরকে ব্যাকটেরিয়া গুলার বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে থাকে। আপনি কি জানেন লবঙ্গকে ভিটামিন সি থাকে। ডেইলি লবঙ্গ খাইতে পারলে ভিটামিন সি এর অভাব তা পূর্ণ হবে। তাই নিয়মিত লবঙ্গ খাবেন সুস্থ শরীর নিয়ে বেঁচে থাকবেন। বাকিটা রবের ইচ্ছা। 

আরো দেখুন : গাইবান্ধা জেলা কেন বিখ্যাত

গাইবান্ধা জেলার উপজেলার নাম

গাইবান্ধা পৌরসভা ওয়ার্ড

সাদুল্লাপুর উপজেলায় কি কি আছে

ঢাকা থেকে গাইবান্ধার দূরত্ব কত কিলোমিটার

গাইবান্ধা থেকে রাজশাহী কত কিলোমিটার

সুন্দরগঞ্জ উপজেলায় কি কি আছে

ক্লিক বাল্বের দাম ২০২২ বাংলাদেশ

সুপার ষ্টার ক্লাসিক প্রো ফ্যান দাম ২০২২

বি আর বি সিলিং ফ্যান দাম ২০২২

ক্লিক ক্রাউন সিলিং ফ্যান দাম ২০২২

ভিশন ইলেকট্রিক কেটলি দাম ২০২২

 

রাতে লবঙ্গ খাওয়ার উপকারিতা – প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত

রাতে লবঙ্গ খাইলে হজম প্রকিয়া ভালো কাজ করে থাকে। যাদের বদ হজম আছে  তারা রাতে ঘুমানোর পূর্বে ২ টি লবঙ্গ চেবে অথবা চুষে খেয়ে ঘুমিয়ে পড়বেন সকালেই এর ফলাফল তা দেখতে পারবেন। বিশেষ করে যুবক বিবাহিত ভাইদের কে বলছি জরা সদ্ব্যবিবাহিত  তারা যেন প্রতিদিন নিয়ম করে শারীরিক মিলনের পূর্বে ২ টি লবঙ্গ খেয়ে নেই তাহলে মিলনে বেশি সময় দিতে পারবেন। রাতে লবঙ্গ খেলে শরীরের ভিতর হরমোন গুলি জেগে উঠে। অনেক শক্তিশালী হয়ে উঠে যা মিলনের জন্য খুবই উপকারী। 

লং খাওয়ার নিয়ম – প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত

লং খাওয়ার নিয়ম হচ্ছে সকালে খালি পেটে ঠান্ডা পানির সাথে খাইতে পারেন। লং বিশেষ করে শরীরের জন্য বেশ ভালোই উপকারী একটি জিনিস। তবে লং কিন্তু একটু ঝাল আছে যাদের ঝাল সহ্য করার ক্ষমত নেই তারা যেন না খায়। রাতে ঘুমের আগে খাইতে পারেন তাহলে শরীরের ভিতর শক্তি যোগাবে এবং একটি আরামদায়ক শান্তির ঘুম পেতে পারেন। তবে লং রান্নার কাজে মশলা হিসেবে বেশ ভালোই সাহায্যকারী হিসেবে পরিচিত রয়েছে। রান্নার কাজে লং ব্যবহার করলে  তরকারি অনেক বেশি সুস্বাধু হয়ে উঠে যা কিনা খবর খুবই টেস্টিফুল হয়ে উঠে। 

আরো দেখুন : লইডি টিউব লাইটের দাম ২০২২

কাশ্মীর সিলিং ফ্যান দাম ২০২২

গাজী ওয়াটার পাম্প দাম ২০২২

এসিআই সাবমারসিবল পাম্প এর দাম ২০২২

ওয়ালটন গ্যাসের চুলা ২০২২

ওয়াল্টন রাইস কুকার দাম ২০২২

কফি মেশিন দাম ২০২২

প্যানাসনিক ওয়াশিং মেশিন দাম ২০২২

সনি স্মার্ট টিভি দাম ২০২২

শিয়া সিলিং ফ্যান দাম

 

খালি পেটে লবঙ্গ খাওয়ার উপকারিতা

সকলে ঘুম থেকে উঠে খালি পেতে ঠান্ডা জলের সাথে ২ টি লবঙ্গ খাইতে পারলে সারা দিনের ক্লান্তিটা দূর করে দিবে। এবং এককাপ লাল চায়ের সাথে যদি লবঙ্গ মিশিয়ে পান করা যায় থামলে শরীরের ভিতর একটি অন্য রকম অনুভূতি তৈরী একটা মনের ভিতর ভালোলাগার ফিলিংস কাজ করে থাকে। যা কিনা অন্য কোনো কিছুতেই পাওয়া যায়না। তাই সকালে খালি পেতে লবঙ্গ খাবেন আবার লাল চায়ের সাথেও খাবেন শরীর ও মন ২টায় বেশ ফুরফুরা থাকবে। খালি পেতে লবঙ্গ খাইলে শরীরের ভিতর হরমোন বৃদ্ধি পেয়ে যায়। যা কিনা বিবাহিত পুরুষে জন্য বেশ উপযোগী।

লবঙ্গ চিবিয়ে খেলে কি হয় 

অনেকেই কমেন্ট করেন লবঙ্গ কিভাবে খাবো , কখন খাবো। আবার কার সাথে মিশিয়ে খাবো। যারা এই সব কমেন্ট করছেন তাদের জন্য বলছি মনোযোগ দিয়ে পড়বেন।  জানতে চেয়েছেন লবঙ্গ চিবিয়ে খেলে কি হয় এখন শোনেন লবঙ্গ চিবিয়ে খেলে লবঙ্গের ভিতর যে রোষ থাকে সেই গুলি শরীরের ব্যাকটেরিয়া দূর করে দেয় এবং মুখের দুর্গন্ধ চিরতরে দূর হয়ে যায়। লবঙ্গ চিবিয়ে খেলে গলা ব্যথা ,ক্যাশ , কফ একদম দূর করে দিতে পারে। তাই যাদের এই রকম সমস্যা থাকে তারা যেন লবঙ্গ চিবিয়ে খেয়ে নিতে পারেন। 

অবশেষে বলতে চাই প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত এর উপর যে তথ্য গুলি আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করি অনেক অনেক উপর হবে। এই রকম তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন আর জানতে পারবেন নিত্য নতুন বিয়ষয়ের উপর আর্টিকেল। যা হয়তো আমাদের অনেক কাজে আসবে। আজ আপনাদের মাঝ থেকে বিদায় নিশ্চই আবার দেখা হবে কথা হবে জানা যাবে নতুন কোনো তথ্য সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদ থাকবেন। আর লবঙ্গ খেলতে কিন্তু একদমই ভুলবেন না যদি সুস্থ থাকতে চান। 

Leave a Comment