সেলাই মেশিন দাম ২০২২ I best sewing machine

সেলাই মেশিন দাম ২০২২

বর্তমান সেলাই মেশিনের দাম ধরা হয়েছে ৬,৫০০ থাকা থেকে শুরু করে ১০,৫০০ টাকা পর্যন্ত। কিন্তু পোর্টেবল সেলাই মেশিনের দাম ধরা হয়েছে মাত্র ১৫০০ টাকা থেকে ২৫০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। কালের পরিবর্তনে সময়ের সাথে তাল মিলিয়ে ইলেকট্রিক যন্ত্র টির নাম হচ্ছে সেলাই মেশিন। এবং এই সেলাই মেশিন গুলি আবার ব্যাটারি অথবা এডাপ্টারের সাহায্যে চলে থাকে। তবে অ্যাডাপ্টর টি আলাদা ভাবে ক্রয় করে নিতে হয়।

আরো দেখুন : আকিজ ফ্লোর টাইলস দাম ২০২২

এলজি ওয়াশিং মেশিন দাম ২০২২

কালোজিরার উপকারিতা কি কি

কালোজিরার ক্ষতিকর দিক গুলো কি

সিঙ্গার ফ্রিজ বাংলাদেশ প্রাইজ

শার্প ফ্রীজ দাম ২০২২

ওয়াল্টন রুম হিটার দাম ২০২২

এয়ার কুলারের দাম ২০২২

হিকভিশন সিসি ক্যামেরা দাম ২০২২

শার্প ওয়াশিং মেশিন দাম ২০২২

হ্যান্ড ওয়াশ এর দাম ২০২২

এশিয়া সিলিং ফ্যান দাম

সনি স্মার্ট টিভি দাম ২০২২

প্যানাসনিক ওয়াশিং মেশিন দাম ২০২২

কফি মেশিন দাম ২০২২

সেলাই মেশিনের দাম

প্রিয় পাঠক ভাই ও বোনেরা সবাই কে আন্তরিক সালাম ও অগ্রিম ঈদুল আজহার শুভেচ্ছা। আমাদের নিত্য নতুন তথ্য পেয়ে বেশ ভালোই আছেন। আপনারা ভালোবাসা ও অনুপ্রেরণায় আমরাও অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ। আজ আপনাদের জন্য যে তথ্য টি নিয়ে এসেছি সেটি হলো সেলাই মেশিনের দাম ২০২২। সেলাই মেশিন একটি অতি পরিচিত বস্তু। তাই সেলাই মেশিনের দামের দর নিয়ে তথ্য তুলে ধরবো ভালো লাগবে অবশ্যই দেখে নিতে পারেন।

সেলাই মেশিন হচ্ছে সূঁচ এবং সুতা সাহায্যে জামা কাপড় সেলাই করে সুন্দর একটি আকর্ষণীয় বস্তুতে পরিণত করার নাম হচ্ছে সেলাই মেশিন । সৃষ্টির শুরু থেকে মানুষ তা পরনের কাপড় নিজ হাত দিয়ে সেলাই করে আসছিলো। কালের পরিবর্তনে বিজ্ঞানের অগ্রযাত্রার ভূমিকায় বিংশ শতাব্দীতে সেলাই মেশিনের আবিষ্কার হয় এবং সারা বিশ্বে ব্যাপক আলোড়ন তৈরী হয় সেলাই মেশিনের । সেলাই মেশিন দাম ২০২২ I

তবে হাতের সেলাই মেশিনের বিশ্বজুড়ে এখনও বেশ ভালোই প্রচলিত রয়েছে। সূক্ষ্ম হাতের সেলাইয়ের বৈশিষ্ট্য উচ্চমানের টেইলারিং, হিউট কৌচার ফ্যাশন এবং কাস্টম ড্রেসমেকিং এবং সৃজনশীল প্রকাশের মাধ্যম হিসাবে টেক্সটাইল শিল্পী এবং শখবিদ এই গুলি যেকোন বেশ ভালোই সবার কাছে পরিচিত লাভ করেছে। সেলাই মেশিন দাম ২০২২ I

আরো দেখুন : গাইবান্ধা জেলা কেন বিখ্যাত 

গাইবান্ধা জেলার উপজেলার নাম

গাইবান্ধা পৌরসভা ওয়ার্ড

সাদুল্লাপুর উপজেলায় কি কি আছে

ঢাকা থেকে গাইবান্ধার দূরত্ব কত কিলোমিটার

গাইবান্ধা থেকে রাজশাহী কত কিলোমিটার

সুন্দরগঞ্জ উপজেলায় কি কি আছে

ক্লিক বাল্বের দাম ২০২২ বাংলাদেশ

সুপার ষ্টার ক্লাসিক প্রো ফ্যান দাম ২০২২

বি আর বি সিলিং ফ্যান দাম ২০২২

ক্লিক ক্রাউন সিলিং ফ্যান দাম ২০২২

ভিশন ইলেকট্রিক কেটলি দাম ২০২২

এলইডি টিউব লাইটের দাম ২০২২

কাশ্মীর সিলিং ফ্যান দাম ২০২২

গাজী ওয়াটার পাম্প দাম ২০২২

এসিআই সাবমারসিবল পাম্প এর দাম ২০২২

ওয়ালটন গ্যাসের চুলা ২০২২

ওয়াল্টন রাইস কুকার দাম ২০২২

খুব অবাক করা কথা হচ্ছে সেলাই মেশিন আবিষ্কারের পূর্বে এশিয়া ও ইউরোপ এর অধিবাসীরা মনে করতো যে মানুষ তার পরনের কাপড় সুতা হাতির দাঁত সূঁচ , শিরা সহ প্রাণীর দেহের বিভিন্ন অঙ্গ দিয়ে তৈরি থ্রেড” ব্যবহার করে পশম এবং ত্বকের পোশাক সেলাই করতো। বিজ্ঞানের সুক্ষ গবেষণায় মানুষের ভুল ভেঙে দিয়েছে। কিববে কাপড় সেলাই করতে হয় সেটা আবিষ্কার করে বিশ্ব কে অবাক করে দিয়েছে। সেলাই মেশিন দাম ২০২২ I

গৃহিণীদের বাসা বাড়িতেই সেলাই মেশিনের প্রভাব বেশি লক্ষ্য করা যাচ্ছে। তার কারণ তাদের পছন্দের কাপড় গুলা তাদের মনের মতন করে সেলাই করে নিতে পারে। বাসায় সব কাজ শেষ করার পর তারা তাদের কাপড় সেলাই করতে ব্যস্ত হয়ে পরে।। অধিকাংশ মেয়েরাই বিভিন্ন ইনস্টিটিউট থেকে প্রশিক্ষণ নিয়ে তারা তাদের কাপড় গুলি সেলাই করতে পারতিছে। এবং নিজের জামা কাপড় সেলাই করার পর অন্যের কাপড় সেলাই করে দিয়েও ইনকাম করতে পারছে। অনেক মেয়েরাই অবসর সময় কে কাজে লাগিয়ে সেলাই মেশিন এ কাজ শিখতেছে এবং কাজ করতিছে।

Singer Sewing Machine All Complete Set – সেলাই মেশিনের দাম ২০২২

এখন আপনাদের জন্য যে বিষয় টি নিয়ে আলোচনা করবো সেটি হলো সিঙ্গার সউইং মেশিন অল কমপ্লিট সেট এই মেশিনটির বর্তমান বাজার ধরা হইছে ৭,০০০ টাকা। সেলাই মেশিনটির বিবরণ তুলে ধরলাম : সেলাই মেশিন দাম ২০২২

সিঙ্গার সেলাই মেশিন হল সেরা সেলাই মেশিন

ব্র্যান্ড : সিঙ্গার

মেশিনটির কালার : কালো

ফিটিং এর সাথে অন্তর্ভুক্ত করা রয়েছে

টুলবক্স এর সাথে অন্তর্ভুক্ত করা রয়েছে

টেবিল এর সাথে অন্তর্ভুক্ত করা রয়েছে

স্ট্যান্ড এর সাথে অন্তর্ভুক্ত করা রয়েছে

সেলাই মেশিনের ধরন: সামনে ফ্যাব্রিক এবং সামনে পিছিনে উভয় দিক থেকে সেলাই করা যায়
2 মিমি, ম্যাট ফ্যাব্রিকও সেলাই করা যায়

ধরুন সেলাই; এক টি সূঁচের আকার: ১৯ থেকে ১৪ নম্বরের সূঁচ ব্যবহার করা যেতে পারে।

সর্বাধিক সেলাই ব্যবধান: ৩.৮মিমি।

গার্হস্থ্য সেলাই মেশিন স্ল্যাপ প্রকার: স্কি, তুলা, পশমী এবং ফাইবার

অপারেশন পদ্ধতি: স্পিড মেসেঞ্জার হাত, পা বা বৈদ্যুতিক মিটার দ্বারা সেলাই করা যায়

Singer Sewing Machine – সেলাই মেশিনের দাম ২০২২

আবারো আরো একটি মেশিন নিয়ে এসেছি আপনাদের জন্য যে বিষয় টি নিয়ে আলোচনা করবো সেটি হলো সিঙ্গার সউইং মেশিন এই মেশিনটির বর্তমান বাজার ধরা হইছে ৮,১০০ টাকা। সেলাই মেশিনটির বিবরণ তুলে ধরলাম ।

ফিড ড্রপ মেকানিজম

কাঠের কভার অন্তর্ভুক্ত রয়েছে

ফিড ড্রপ মেকানিজম আছে

ফরোয়ার্ড এবং রিভার্স স্টিচিং

ডায়াল টাইপ থ্রেড টেনশন সমন্বয়

টুল কিট অন্তর্ভুক্ত রয়েছে

সাথে থাকছে ১ বছরের ওয়ারেন্টি (শুধুমাত্র মেশিনটি )

অবশেষে সবাইকে বলতে চাই সেলাই মেশিন দাম ২০২২ এর উপর যে তথ্য গুলি আপনাদের মাঝে বিস্তারিত বিবরণ সহ যে আলোচনা করেছি আশা করি আপনাদের অনেক বেশি উপকার হয়েছে। বিশেষ করে মা ও বোনেরা তারা তাদের অবসর সময় কে কাজে লাগিয়ে একটা সেলাই মেশিন ক্রয় করে কাজ শিখে নিজের কাজ এবং অন্যের কাজ গুলাও করে দিতে পারছে।

পার্সোনাল সেলাই মেশিন থাকলে নিজের পছন্দ করা কাজ গুলি ঠিক মতো সম্পন্ন করা সম্ভব হয়ে উঠে। তাই দিন দিন মেয়েরা সেলাই মেশিনের উপর বেশ ভালোই নজর দিতে দেখা যাচ্ছে। আজ আর নোই আবার দেখা হবে নতুন কোনো বিষয় নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদ থাকার চেষ্টা করবেন। আর এতক্ষন আমাদের আজকের সেলাই মেশিনের দাম ২০২২ এর আর্টিকেল টি মনোযোগ দিয়ে পাঠ করার জন্য আমাদের পক্ষ থেকে অসংখ্যা ধন্যবাদ।

Leave a Comment