স্তন টাইট করার উপায় I Ways to tighten breasts

স্তন টাইট করার উপায়

হ্যালোও ভিউয়ার্স সবাই কেমন আছেন আশা করি অনেক বেশি ভালো আছেন। আপনাদের দোয়া ও ভালোবাসায় আমরাও অনেক ভালো আছি।  আজ আপনাদের জন্য যে তথ্য টি নিয়ে কথা বলতে এসেছি সেটি হচ্ছে স্তন টাইট করার উপায়। ইদানিং আমাদের মা বোনেরা অনেক চিন্তায় দিনযাপন করছে কিভাবে স্তন টাইট করা যায়। তাই আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আজ জানিয়ে দিবো কিভাবে অল্প সময়ে স্তন টাইট করা যায়। আশা করি আমাদের আর্টিকেল টি মনোযোগ সহকারে পরে নিবেন। 

নারীদের জন্য সবচেয়ে বিব্রতকর একটি সমস্যা হচ্ছে স্তনের আকৃতি নষ্ট হয়ে যাওয়া বা স্তন ঝুলে যাওয়া। বয়স, ওজন, যত্নের অভাব ইত্যাদি কারণগুলোর জন্য মেয়েরা এই সমস্যার সম্মুখীন হয়।কিছু নিয়ম মেনে চললে ঝুলে যাওয়া স্তনের সঠিক শেইপ ফিরে পেতে পারেন।

 

আরো দেখুন : স্যামসাং মোবাইল নতুন মডেল

সাপোর্ট পানির ট্যাংক দাম ২০২২

নতুনদের জন্য অনলাইনে অর্থোপার্জন

গরুর মাংসের কালা ভুনা রান্নার সহজ রেসিপি

(১) ডিমের কুসুম এবং শসার প্যাক

একটি ডিমের কুসুম এবং ৩ টেবিল চামচ শসার রস মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিতে হবে। এই প্যাকটি গোসলের আধা ঘন্টা আগে স্তনের চারপাশে ভালোভাবে লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। এক সপ্তাহ প্রতিদিন এই প্যাকটি ব্যবহার করলে আপনি নিজেই পার্থক্য বুঝতে পারবেন।

(২) সঠিক খাবার

স্তনের সঠিক শেইপ ফিরে পাবার জন্য আপনার প্রতিদিনের খাবারের দিকেও খেয়াল রাখতে হবে। ব্রেস্ট টাইট করার জন্য পর্যাপ্ত প্রোটিনের প্রয়োজন হয়। তাই আপনার প্রতিদিনের খাবারের তালিকায় দুধ, ডিম এবং ডাল অবশ্যই অন্তর্ভুক্ত করবেন। এছাড়াও খনিজ ভিটামিন এবং ক্যালসিয়ামের মতো প্রয়োজনীয় পুষ্টিগুণ দরকার যা আপনি বাঁধাকপি, ফুলকপি, টমেটো, গাজর, পটল এবং ব্রকলি জাতীয় খাবার থেকে পেতে পারেন। প্রতিদিন এই খাবারগুলো খেলে ঝুলে যাওয়া স্তনের সঠিক শেইপ ফিরে পাবেন।

 

কম্পিউটার টিপস এন্ড ট্রিকস

অগ্রণী ব্যাংক হেল্পলাইন নাম্বার

পাকা কলার উপকারিতা ও অপকারিতা

(৩) সাঁতার কাটা

প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট সাঁতার কাটুন। এতে আপনার স্তনের পেশি শক্ত হবে এবং সঠিক শেইপ ফিরে আসবে। তাই স্তনের সঠিক শেইপ ফিরে পেতে প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট সাঁতার কাটুন।

(৪) বরফ ঘষা বা আইস বার

এটি করতে আপনার অস্বস্থি লাগতে পারে কিন্তু এটি খুবই কার্যকরী একটি প্রক্রিয়া। কয়েক কিউব বরফ নিন এবং আপনার স্তনের চারপাশে প্রায় ১-২ মিনিটের জন্য বৃত্তাকার গতিতে ম্যাসাজ করুন। এটি আপনার স্তনের পেশী শক্ত করতে এবং এর আশেপাশের সেলুলাইটের সাথে লড়াই করতে সহায়তা করবে। প্রতিদিন নিয়ম করে কেবলমাত্র ১-২ মিনিট এই প্রক্রিয়াটি অনুসরণ করলে আপনার ঝুলে যাওয়া স্তনের সঠিক শেইপ ফিরে পাবেন।

(৫) ম্যাসাজ করা

প্রতিদিনের ম্যাসাজে আপনার স্তনের পেশীগুলোকে শক্ত করবে। অলিভ ওয়েল কিংবা অ্যালোভেরা জেল দিয়ে প্রতিদিন ৫-৬ মিনিট আপনার স্তনের আশেপাশে ম্যাসাজ করুন। এটি আপনার রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করবে এবং আপনার ঝুলে যাওয়া স্তন ফিরে পাবে সঠিক শেইপ।

ভিভো মোবাইল বাংলাদেশ প্রাইস ২০২২

শারীরিক দুর্বলতা কাটানোর খাবার

অপ্পো মোবাইল দাম ২০২২ বাংলাদেশ

(৬) প্রচুর পানি পান

স্তনের সঠিক শেইপ ফিরে পেতে প্রতিদিন প্রচুর পানি পান করতে হবে। প্রতিদিন কমপক্ষে ৪ লিটার পানি পান করুন। শরীরে যখন জলের অভাব দেখা দেয় তখন ত্বকে বয়সের ছাপ পড়ে যায়। ত্বকের চামড়া ঝুলে যায় এবং কুঁচকানো দেখায়। পানির অভাবে সবথেকে বেশি ক্ষতির সম্মুখীন হয় ত্বক এবং স্তন। তাই স্তনের সঠিক শেইপ ফিরে পেতে প্রচুর পানি পান করুন।

(৭) ব্রা সিলেকশন

দীর্ঘক্ষণ ব্রা পড়ে থাকলে স্তনের শেইপ নষ্ট হয়ে যায়। তাই দীর্ঘক্ষণ ব্রা পড়ে থাকবেন না। আবার ব্রা পড়া একেবারেই ত্যাগ করা যাবেনা। দীর্ঘক্ষণ ব্রা পড়া যেমন ক্ষতিকর আবার একেবারে না পড়াও ক্ষতির কারণ। ব্রা সিলেকশনে একটু সচেতন হোন।

(৮) এক্সারসাইজ করুন

কিছু এক্সারসাইজ আছে যা প্রতিদিন করলে আপনার ঝুলে পড়া স্তন সঠিক শেইপ ফিরে পাবে। সবচেয়ে সহজ এবং কার্যকরী হলো পুশ-আপ। এছাড়াও চেস্ট প্রেস, ডাম্বল ফ্লাইস, টি-প্লাঙ্কস, এলবো স্কুইজ ইত্যাদির সাহায্যেও ঝুলে পড়া স্তন সঠিক শেইপ ফিরে পাবে। প্রতিদিন নিয়ম করে ১০-১২ বার এই এক্সারসাইজগুলো করলেই হবে।

সবশেষে বলতে চাই স্তন টাইট করার উপায় নিয়ে যে তথ্য গুলি আপনাদের সামনে তুলে ধরেছি আশা করি অনেক উপকার হয়েছে। এই রকম গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমাদের ওয়েবসাইট টি নিয়মিত ফলো করতে পারেন। উপরের যে বিষয় গুলি শেয়ার করেছি সেই ভাবে যদি নিয়ম করে কাজ চালিয়ে যেতে পারেন তাহলে আশা আপনাদের ঝুলে পড়া স্তন অবশ্যই টাইট হবে। সবাই ভালো থাকবেন আমাদের জন্য দোয়া করবেন যাতে এই রকম তথ্য দিয়ে আপনাদের সেবা করতে পারি। সবাই কে অনেক অনেক ধন্যবাদ। 

Leave a Comment