কম্পিউটার টিপস এন্ড ট্রিকস I Best computer tips

কম্পিউটার টিপস এন্ড ট্রিকস

এই প্রয়োজনীয় টিপসগুলি আপনাকে কম্পিউটারের সেটিংস পরিবর্তন করা থেকে ফাইল সংরক্ষণ করা পর্যন্ত আপনার কম্পিউটার থেকে সর্বাধিক সুবিধা পেতে সহায়তা করতে পারে৷ তাই পড়ুন এবং শিখুন কিভাবে আপনার কম্পিউটার আরও ভাল ব্যবহার করবেন! সবাই জানে যে একটি কম্পিউটার একটি শক্তিশালী হাতিয়ার হতে পারে, তবে হয়তো এই কম পরিচিত কিছু টিপস এবং কৌশল কাজে আসবে। কম্পিউটার টিপস এবং কৌশল প্রত্যেকের জানা উচিতI

 

ওয়েব ব্রাউজিং কি

আপনার ওয়েব ব্রাউজিং গতি বাড়ানোর জন্য, ক্যাশে ফলাফল সহ একটি দ্রুত ওয়েবসাইট বা একটি সার্চ ইঞ্জিন ব্যবহার করার চেষ্টা করুন৷ আপনার কম্পিউটারকে মসৃণভাবে চলতে রাখতে, নিয়মিত আপনার হার্ড ড্রাইভ ডিফ্র্যাগমেন্ট করুন। আপনি আপনার কম্পিউটারে এমন অনেক কিছু করতে পারেন যা আপনি জানেন না। এখানে কম্পিউটার টিপস এবং কৌশল প্রত্যেকের জানা উচিত।

আশা করি, সবাই ইতিমধ্যেই জানেন যে আপনি বাম-ক্লিক করা একটি ফাইলকে কীভাবে ক্লিক করতে এবং টেনে আনতে হয়, এটিকে অন্য ফোল্ডারে টেনে আনতে হয় এবং এটিকে সেখানে নিয়ে যায় তবে আপনি কি জানেন যে আপনি ফাইল এবং উইন্ডোগুলিকে ডান-ক্লিক করতে এবং টেনে আনতে পারেন?

সেটা ঠিক; আমি বাজি ধরেছি আপনি আগে কখনো চেষ্টা করেননি। আপনি যা করেন তা হল আপনি একটি ডান-ক্লিকে ক্লিক করুন এবং ধরে রাখুন ঠিক যেমন আপনি একটি বাম-ক্লিকের সাথে করেন।

খুব সহজে হারানো মোবাইল ফিরে পাবেন

শার্প ফ্রীজ দাম ২০২২ 

হিকভিশন সিসি ক্যামেরা দাম ২০২২

সনি স্মার্ট টিভি দাম ২০২২

প্যানাসনিক ওয়াশিং মেশিন দাম ২০২২

ওয়ালটন গ্যাসের চুলা ২০২২

এসিআই সাবমারসিবল পাম্প এর দাম ২০২২

এলইডি টিউব লাইটের দাম ২০২২

বি আর বি সিলিং ফ্যান দাম ২০২২

ক্লিক বাল্বের দাম ২০২২ বাংলাদেশ I

গাইবান্ধা জেলা কেন বিখ্যাত

এবং এটিকে অন্য ফোল্ডারে সরান, এবং এখনই এটিকে সরানোর পরিবর্তে, এটি আপনি কপি করতে, সরাতে বা একটি শর্টকাট তৈরি করতে চান কিনা সে সম্পর্কে কয়েকটি বিকল্প সহ একটি প্রসঙ্গ মেনু নিয়ে আসবে, তাই এটি ডান করার চেয়ে অনেক সহজ হতে পারে। -প্রতিটি ফাইলে ক্লিক করুন কপি এবং পেস্ট করছেন বা এমনকি কীবোর্ড শর্টকাট ব্যবহার করেও এটি সমস্ত কিছুর চেয়ে দ্রুততর হতে পারে এবং যদি আপনার কাছে অন্য প্রোগ্রাম থাকে যা সেগুলি কপি এবং পেস্ট করে।

এবং এটিকে অন্য ফোল্ডারে সরান, এবং এখনই এটিকে সরানোর পরিবর্তে, এটি আপনি কপি করতে, সরাতে বা একটি শর্টকাট তৈরি করতে চান কিনা সে সম্পর্কে কয়েকটি বিকল্প সহ একটি প্রসঙ্গ মেনু নিয়ে আসবে, তাই এটি ডান করার চেয়ে অনেক সহজ হতে পারে। -প্রতিটি ফাইলে ক্লিক করুন কপি এবং পেস্ট করছেন বা এমনকি কীবোর্ড শর্টকাট ব্যবহার করেও এটি সমস্ত কিছুর চেয়ে দ্রুততর হতে পারে এবং যদি আপনার কাছে অন্য প্রোগ্রাম থাকে যা সেগুলি কপি এবং পেস্ট করে।

কনটেক্সট মেনুতে একটি স্ফীত হওয়া উচিত যাতে আপনি একটি নোট লিখেন যে দুটি নম্বর অনুসরণ করে পাঠ্য নির্বাচনের সাথে এখন স্পষ্টতই যদি আপনি নিয়মিত ক্লিক করেন এবং টেনে আনেন তবে এটি অক্ষর অনুসারে পাঠ্য নির্বাচন করে তবে আপনি যদি ইতিমধ্যে না করেন তবে আপনি ডাবল ক্লিক করতে পারেন জানি. দ্বিতীয় ক্লিকে, আপনি টেনে আনতে শুরু করেন। এটি কেবল অক্ষরের পরিবর্তে শব্দ দ্বারা পাঠ্য নির্বাচন করবে এবং আপনি আসলে করতে পারেন।

কম্পিউটার টিপস pdf – কম্পিউটার টিপস এন্ড ট্রিকস

কম্পিউটার টিপস এবং ট্রিকস পিডিএফ প্রোগ্রামটি তারপর এটিকে আবার খোলে এবং কন্ট্রোল শিফট টি টিপুন। এটি সেই ট্যাবটিকে নিয়ে আসবে যেটি আপনি শেষবার বন্ধ করেছেন, তাই এটি ট্যাবটি পুনরুদ্ধার করার একটি দুর্দান্ত উপায় যদি আপনি, আমি জানি না, আপনার কম্পিউটার ক্র্যাশ, অথবা আপনি ঘটনাক্রমে পুরো প্রোগ্রাম বা শুধুমাত্র মূল্যবান ট্যাব বন্ধ. যাইহোক, একটি গুরুত্বপূর্ণ নোট হল এটি বেশ আপাত কারণে ছদ্মবেশী মোডে কাজ করবে না।

পুরো ধারণাটি ছদ্মবেশী মোড দিয়ে; এটি ইতিহাস সংরক্ষণ করে না, তাই একবার আপনি ট্যাবটি বন্ধ করলে, এটি পাঁচ নম্বরের জন্য চলে যায়। এটি ইউটিউব এর জন্য একটি দ্রুতগতির, তাই স্পষ্টতই, আপনি সবাই এটি উপভোগ করতে পারেন৷ আপনি যদি কখনও গানের মতো ভিডিও লুপ দেখতে চান বা এরকম কিছু দেখতে চান তাহলে আপনাকে ডান-ক্লিক করতে হবে।

কম্পিউটার নেটওয়ার্কিং – কম্পিউটার টিপস এন্ড ট্রিকস

কম্পিউটার নেটওয়ার্কিং কৌশল এবং টিপস অনেক সময়, এই প্রোগ্রামগুলিতে, বিশেষ করে বিনামূল্যে ইনস্টলারদের, অতিরিক্ত ব্লোটওয়্যার থাকবে যা তারা প্রোগ্রামের সাথে ইনস্টল করে; যদি আপনি এটি না করার বিকল্পটি পরীক্ষা না করেই ক্লিক করেন, তাহলে আপনি আপনার পিসিতে প্রচুর অতিরিক্ত ক্র্যাম্পন পেতে যাচ্ছেন কারণ আপনি যদি ফ্রিওয়্যার ফ্রি প্রোগ্রামের বরাদ্দ না জানতেন।

অন্যান্য সফ্টওয়্যার দ্বারা সমর্থিত যা বিনামূল্যের প্রোগ্রামটি তাদের টুলবারটি এর সাথে ইনস্টল করার জন্য অর্থ প্রদান করবে, তাই এটি বিজ্ঞাপনের মতো কারণ তারা ধরে নেয় যে অনেক লোক তারা কী ইনস্টল করছে তা পরীক্ষা না করেই পরবর্তীতে ক্লিক করতে যাচ্ছে যাতে তারা তাদের প্রোগ্রাম চায় যতগুলি কম্পিউটারে তারা চায় না কেন এই বিকল্পগুলি কাস্টম ইনস্টলেশন বা উন্নত ইনস্টলেশনের মতো কিছুর অধীনে থাকবে। কম্পিউটার টিপস এন্ড ট্রিকস I 

আইটি টিপস – কম্পিউটার টিপস এন্ড ট্রিকস

শেষ ব্যবহারকারীর জন্য আইটি টিপস এবং কৌশল কিন্তু পরিবর্তে, এটি সেই নম্বর সেকেন্ডে এটি পাঠাতে দেরি করে, তাই আপনি যদি এটিতে ক্লিক করার পরেই বুঝতে পারেন, ওহ আমার ভগবান, আমি এটি ভুল ব্যক্তির কাছে অনুভব করেছি, বা আমি সমস্ত কিছুর উত্তর দিয়েছি বা এরকম কিছু পাগল, আপনি এটিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন এবং ১২ নম্বরের সবার কাছে যাওয়ার আগেই এটি ঠিক করতে পারেন এটি আরেকটি মেইল ​​এবং এটি হল আপনি আপনার একটি জিমেইল অ্যাকাউন্ট দিয়ে একাধিক ইমেল ঠিকানা তৈরি করতে পারেন এবং এর দ্বারা আমি যা বলতে চাইছি তা হল আপনি।

 

আপনার ইমেল ঠিকানা আছে যদি আমি goo test atgmail.com ব্যবহার করি তবে আপনি আসলে একটি প্লাস যোগ করতে পারেন এবং তারপরে ইমেল ঠিকানার প্রথম অংশের পরে কিছু যোগ করতে পারেন। এটি এখনও কাজ করবে, এবং এটি দরকারী। উদাহরণস্বরূপ, যদি আপনি প্রচুর স্প্যাম পান, ধরা যাক আপনি ফেস বুকের জন্য সাইন আপ করছেন আপনি যা করতে পারেন তা হল আপনার ব্যবহারকারীর নাম প্লাস Facebook@gmail.com টাইপ করুন এবং তারপরেও এটি চলে যাবে।

পিসি টিপস – কম্পিউটার টিপস এন্ড ট্রিকস

ভাল পারফরম্যান্সের জন্য পিসি টিপস জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, একটি অফ বোতাম দিয়ে, আপনি দেখতে পাচ্ছেন যে কম্পিউটারটি বিন না করা সম্ভব। আপনি আরও অনেক বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে সক্ষম হবেন, যেমন একটিকে বাইরে যাওয়া বলা হয়, যেটি আজকাল খুব বেশি মানুষ নয় কারণ সেই বৈশিষ্ট্যটি সম্পর্কেও জানেন না এবং এর জন্য সবচেয়ে সহায়ক পরিস্থিতি হল আপনি যদি অনলাইন থাকেন . হয়তো আপনি এমন কিছু দেখতে পান যা আপনি সাধারণত পছন্দ করেন না।

প্রত্যেকে এটি সম্পর্কে তাদের ক্ষোভ প্রকাশ করে একটি মন্তব্য টাইপ করতে বাধ্য হবে; যাইহোক, এখন যেহেতু আপনি নতুন অফ বোতাম সম্পর্কে জানেন, আপনি আপনার কম্পিউটারকে সম্পূর্ণরূপে বন্ধ করতে পারেন এবং সেগুলি সম্পর্কে রাগ করার পরিবর্তে আপনি যে জিনিসগুলি পছন্দ করেন না সেগুলিতে আপনার এক্সপোজার সীমিত করতে পারেন এবং তারপরে আপনি বাইরের অঞ্চলে যেতে পারেন তবে যাইহোক রসিকতা ছিল একপাশে আশা করি আপনি বলছি।

কম্পিউটার শিক্ষা

সম্মানিত পাঠক ভাই ও বোনেরা আজ আপনাদের কাছে সুন্দর একটি বিষয় নিয়ে কথা বলবো এটি হচ্ছে কম্পিউটার শিক্ষা নিয়ে যা হতো আপনাদের অনেক বেশি উপকার হবে। আমরা কম বেশি সবাই জানি যে একে অন্যভাবে সংজ্ঞায়িত করে বলা যায় একজন ব্যক্তির কম্পিউটার প্রোগ্রামিং এবং কম্পিউটার সম্পর্কিত অন্যান্য ক্ষেত্রে প্রয়োগের সহজবোধ্য সাধারণ জ্ঞান। এখানে অন্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হল কিভাবে কম্পিউটারের বিভিন্ন উপাদান কাজ করে এবং কিভাবে কম্পিউটার সেটি পরিচালনা করে।

কম্পিউটার শিক্ষাকে কম্পিউটার প্রোগ্রামিং থেকে আলাদা করা হতে পারে যা কম্পিউটারের প্রোগ্রামের নকশা এবং কোডিংয়ের বিষয়ে গুরুত্ব দেয় সাধারণ কম্পিউটার বিষয়ক পরিচিতি এবং ব্যবহারের দক্ষতার থেকে। কম্পিউটার শিক্ষাকে উন্নত দেশগুলোতে গুরুত্বপূর্ণ দক্ষতা হিসেবে বিবেচনা করা হয়।

কম্পিউটার নির্ভর হওয়ায় কোম্পানিগুলো তাদের কর্মীদের কাছ থেকে কম্পিউটারের সাধারণ জ্ঞান আশা করে। অনেক কোম্পানিই তাদের ব্যবসায়কে সম্প্রসারণ, সুদক্ষ ও সফল করতে কম্পিউটার এবং প্রযুক্তি ব্যবহার করে। কম্পিউটার টিপস এন্ড ট্রিকস I 

কম্পিউটার বেসিক কোর্স

বেসিক কম্পিউটার শিক্ষা বা কোর্স সিলেবাস যেমন হয়ে থাকে কিভাবে কম্পিউটার অন অফ করতে হবে হবে তা শেখানো হয়। কম্পিউটারের বিভিন্ন হার্ডওয়্যার পরিচিতি শেখানে হয়। কম্পিউটার ফাইল ও ফোল্ডার তৈরী করা ডিলিট করা, ইডিট করা। বিভিন্ন সফটওয়্যার ইন্সটল করা এবং আনইন্সটল করা। প্রিয় পাঠক যা জানিয়ে দিবো কম্পিউটারের টুকিটাকি কিছু বেসিক ধারণা যা হয়তো আপনাদের কে পরিচয় করিয়ে দিবে নতুন ভাবে কম্পিউটার এর ব্যাপারে।

কম্পিউটার সম্পর্কে কম বেশি সবাই জানি কিন্তু পরিপূর্ণ ভাবে জানতে হলে আপনাদের কে অবশ্যই ট্রেনিং সেন্টারে শিক্ষা নিতে হবে। তা না হলে ফুলফিল শেখা কখনোই সম্ভব নয়। বেসিক কম্পিউটার শিক্ষা বা কোর্স সিলেবাস যেমন হয়ে থাকে। কিভাবে কম্পিউটার অন অফ করতে হবে হবে তা শেখানো হয়। কম্পিউটারের বিভিন্ন হার্ডওয়্যার পরিচিতি শেখানে হয়। কম্পিউটার ফাইল ও ফোল্ডার তৈরী করা ডিলিট করা, ইডিট করা। বিভিন্ন সফটওয়্যার ইন্সটল করা এবং আনইন্সটল করা।

সবশেষে বলতে চাই কম্পিউটার টিপস এন্ড ট্রিকস এর উপর যে তথ্য গুলি শেয়ার করেছি আশা করি অনেক অনেক ভালো লেগেছে এবং আপনাদের অনেক গুরুত্বপূর্ণ কিছু তথ্য জেনেছেন। এই রকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট টি ফলো করতে পারেন। আপনাদের এই রকম তথ্য দিয়ে সহায়তা করে আমাদের মূল লক্ষ্য। আজ বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদ থাকবেন। এতক্ষন আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আমাদের পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ।

Leave a Comment